শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
সময়ের সাথে সাথে প্রযুক্তিও পাল্টে যাচ্ছে ! তাই বদলাতে হচ্ছে আমাদেরও। আপনি এখন দেখতে পাচ্ছেন সিটি নিউজ পোর্টালের আপডেট ভার্সন। নতুন সাইটে আপনি আরো দ্রুততার সাথে ঝপটপ খবর পড়ে নিতে পারবেন। ২০১৬ সাল থেকে এ পর্যন্ত আমরা ছয় বার সাইট আপডেট করেছি। অনিচ্ছাকৃত ত্রুটির ক্ষমা প্রার্থণা: ওয়েব সাইটটি আপডেট করার সময় পুরনো সাইটের কমবেশি ১০ শতাংশ খবর ”ডাটালস” এর কারণে কোনও পুরনো লিঙ্ক নাও খুলতে পারে। এটা একান্তই টেকনিক্যাল গ্রাউন্ড। যে কারণে সিটি নিউজের সম্পাদকীয় বিভাগ আন্তরিকভাবে ক্ষমা প্রার্থী। সঙ্গে থাকুন।

অটিজম সচেতনতা দিবসে এডাব ও ইউনেস্কোর র‌্যালি ও আলোচনা সভা

সিটি নিউজ / ৩৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪

বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে এডাব নারায়ণগঞ্জ জেলা ও ইউনেস্কো ক্লাব অব নারায়ণগঞ্জ জেলার আয়োজনে ও গ্রীণ ফর পীস, প্রভাত সমাজ কল্যাণ সংস্থা ও বাংলাদেশ এনজিও’স নেটওয়ার্কের সহযোগিতায় শহরে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (০২ এপ্রিল) সকাল সাড়ে এগারোটায় শহরের উকিলপাড়া মোড় হতে র‍্যালিটি শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়। ‘সচেতনতা -স্বীকৃতি – মুল্যায়ন: শুধু বেঁচে থাকা থেকে সমৃদ্ধির পথে যাত্রা’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে এ র‍্যালিটি অনুষ্ঠিত হয়।
র‍্যালি শেষে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ইউনেস্কো ক্লাব অব নারায়ণগঞ্জ জেলার সভাপতি এস এম আরিফ মিহির। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইউনেস্কো ক্লাব অব নারায়ণগঞ্জ জেলার সহ সভাপতি এম এম মোশারফ হোসেন,বাংলাদেশ এনজিও”স নেটওয়ার্কের সহ সভাপতি আলহাজ্ব নুরুল ইসলাম খাঁন।
সভায় বক্তারা বলেন, প্রতিবন্ধী ব্যক্তিরা ‘আমাদের সমাজ ও পরিবারের অংশ’। প্রতিবন্ধী ও এনডিডি (নিউরো ডেভেলপমেন্ট ডিস্যাবিলিটি) বৈশিষ্ট্যসম্পন্ন ব্যক্তিদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর। অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন শিশু-কিশোরদের সম্ভাবনাগুলোকে চিহ্নিত করে সঠিক পরিচর্যা, শিক্ষা, প্রশিক্ষণ ও স্নেহ-ভালোবাসা দিয়ে মানবিক পরিবেশে গড়ে তোলা হলে তারাও পরিবার, সমাজ ও রাষ্ট্রের সম্পদ হিসেবে গড়ে উঠবে। বক্তারা, অটিজম ও এনডিডি বৈশিষ্ট্যসম্পন্ন শিশু ও ব্যক্তিদের যথাযথ পুনর্বাসনে সরকারের পাশাপাশি সংশ্লিষ্ট বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তিকে এগিয়ে আসার জন্য আহ্বান জানান।

 

আরও পড়ুন: মহান স্বাধীনতা দিবসে ‘এডাব ও ইউনেস্কো’র শ্রদ্ধা, র‌্যালি

 

র‍্যালিতে নেতৃত্ব দেন এডাব নারায়ণগঞ্জ জেলার সহ সভাপতি মোঃ শামসুজ্জামান ভাষানী, ইউনেস্কো ক্লাব অব নারায়ণগঞ্জ জেলার সহ সভাপতি লিটন চন্দ্র পাল, প্রভাত সমাজ কল্যাণ সংস্থার পরিচালক অরুন দেবনাথ, এডাবের নারায়ণগঞ্জ জেলার সদস্য মোঃ মোজাম্মেল হোসেন লিটন, কাজল বেগম, হাজী নাজির খান, গ্রীণ ফর পীসের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান রনি, ইউনেস্কো ক্লাব অব নারায়ণগঞ্জ জেলার সম্পাদক মন্ডলীর সদস্য বিপ্লব কুন্ডু, প্রশান্ত কুমার সাহা, মোহাম্মদ মাহমুদ হোসেন,বিপ্লব ঘোষ মনা,অজয় সুত্রধর, জয়ন্ত সাহা পিংকু, গৌতম দত্ত, জীবন সাহা, নিমাই চন্দ্র দে, পিন্টু রায়, ইন্দ্রজিৎ রায়, ভজন চন্দ্র দাস,মিঠুন দত্ত বিল্লু,প্রণয় সিংহ, তুলশী ঘোষ, জিতু দাস, জ্যাকি নন্দী,সজিব ঘোষ, সুমন ঘোষ, নারী নেত্রী কাজল বেগম ,ইউনেস্কো ইয়ুথ ক্লাবের সভাপতি আনন্দ কুমার সেরাওগী সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক এড. অঞ্জন দাস, সাংগঠনিক সম্পাদক মোঃ নবী হোসেন, মোঃ রাশেদুল ইসলাম, বিরাজ পাল চৌধুরী, প্রকাশনা সম্পাদক মিলন বিশ্বাস হৃদয়, স্বাস্থ্য সম্পাদক মোঃ রেদোয়ান ইসলাম শুভ, অভিরাজ পাল চৌধুরী সহ নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিভাগীয় সংবাদ এক ক্লিকেই