বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সময়ের সাথে সাথে প্রযুক্তিও পাল্টে যাচ্ছে ! তাই বদলাতে হচ্ছে আমাদেরও। আপনি এখন দেখতে পাচ্ছেন সিটি নিউজ পোর্টালের আপডেট ভার্সন। নতুন সাইটে আপনি আরো দ্রুততার সাথে ঝপটপ খবর পড়ে নিতে পারবেন। ২০১৬ সাল থেকে এ পর্যন্ত আমরা ছয় বার সাইট আপডেট করেছি। অনিচ্ছাকৃত ত্রুটির ক্ষমা প্রার্থণা: ওয়েব সাইটটি আপডেট করার সময় পুরনো সাইটের কমবেশি ১০ শতাংশ খবর ”ডাটালস” এর কারণে কোনও পুরনো লিঙ্ক নাও খুলতে পারে। এটা একান্তই টেকনিক্যাল গ্রাউন্ড। যে কারণে সিটি নিউজের সম্পাদকীয় বিভাগ আন্তরিকভাবে ক্ষমা প্রার্থী। সঙ্গে থাকুন।

ফতুল্লা ইউনিয়ন পরিষদের ৮ কোটি ৪৩ লাখ ৮১ হাজার ৬শ টাকার বাজেট ঘোষণা

সিটি নিউজ / ২৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

উন্নয়ন ও জলাবদ্ধতাকে প্রাধান্য দিয়ে নারায়ণগঞ্জের ফতুল্লা ইউনিয়ন পরিষদের ২০২৪-২৫ অর্থ বছরের ৮কোটি ৪৩লাখ ৮১হাজার ৬শত টাকার উন্মুক্ত খসড়া বাজেট ঘোষনা হয়েছে। যা গত বছরের তুলনায় প্রায় দেড় কোটি টাকা বেশি।
দুপুর দেড়টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ফতুল্লা ইউনিয়ন পরিষদ কার্যালয়ের হলরুমে এ বাজেট ঘোষনা করা হয়।
বাজেট ঘোষনা ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফাইজুল ইসলাম বলেন, আপনারা জানেন যে, অত্র ইউনিয়ন সিমানায় প্রতিনিয়ত নতুন নতুন বসতি স্থাপন হওয়ায় জনগনের চলাচলের প্রয়োজনে নতুন নতুন রাস্তা ও পানি নিষ্কাশন ড্রেন নির্মানের প্রয়োজন দেখা দিচ্ছে। ভূমি হস্তান্তর করের প্রাপ্ত অর্থ, উন্নয়ন সহায়তা তহবিলের অর্থে বিভিন্ন প্রকল্প সহায়তা দ্বারা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে জন চাহিদার আলোকে নতুন নতুন রাস্তা ব্রিজ, কালভার্ট ড্রেন নির্মান ও সংস্কার করা হচ্ছে। তাছাড়া বিশুদ্ধ পানি সরবরাহ শিক্ষা, স্বাস্থ্য, বিভিন্ন সামজিক, অনুষ্টানে আর্থিক সহযোগীতা করার চেষ্টা করছি। টি, আর, কাবিখা, কাবিটা ইত্যাদি প্রকল্পের মাধ্যমে অত্র ইউনিয়নের রাস্তাঘাট, মসজিদ, মন্দির, জনকল্যানমূলক, প্রতিষ্ঠান নির্মান, মেরামত ও সংস্কার করা হচ্ছে। আশা করি, আগামী বছরগুলোতেও এ প্রক্রিয়া চলমান থাকবে।চেয়ারম্যান ও সদস্যদের সম্মানীভাতা, কর্মচারীদের বেতন ও ভাতা, কর আদায় বাবদ ব্যয়, জন্ম মৃত্যু নিবন্ধন আয় হইতে সরকারি কোষাগারে জমা, প্রিন্টিং এবং ষ্টেশনারী, বিদ্যুৎ ও টেলিফোন বিল, ত্রান সামগ্রী, নিজস্ব অর্থায়নে প্রকল্প ব্যয়, গ্রামীন অবকাঠামো রক্ষণাবেক্ষণ ও সংস্কার, স্থাবর সম্পত্তি হস্তান্তর কর, ত্রান সামগ্রী পরিবহণ ব্যয়,জরুরি পানি সরবরাহ, জরুরি পয়ঃনিষ্কাশন, মশক নিধন, ইউপি উন্নয়ন সহায়তা তহবিল দ্বারা উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন সহ একাধিক বিষয়ে ৮কোটি ৪৩লাখ ৮১হাজার ৬শত টাকার বাজেট ঘোষনা করা হয়।
এই সময় প্রধান অতিথির বক্তৃতায় নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেদারুল ইসলাম বলেন, আপনারা জানেন একটি ইউনিয়ন পরিষদের সীমাবদ্ধতা থাকে তারা চাইলেই সব কিছু করতে পারে না তাদের বাজেট অল্প। আজকে সাড়ে আট কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে এটিও একটি ইউনিয়ন পরিষদের জন্য কম নয়। ফতুল্লা ইউনিয়ন পরিষদের যে জলাবদ্ধতা নিয়েই সমস্যা সৃষ্টি হচ্ছে আমি জনগণের কাছে অনুরোধ করব সর্বপ্রথম আপনারা সচেতন হন। কারণ খাল নদী ট্রেন কিন্তু প্রতি বার বারই সরকার পরিষ্কার করে দেবে না। আপনারা নিজেরা নির্দিষ্ট স্থানে ময়লা ফেললে আজকে জলাবদ্ধতা ভুগতে হতো না কাউকে। এই ইউনিয়ন পরিষদটি নারায়ণগঞ্জ চার আসনে খুবই গুরুত্বপূর্ণ ইউনিয়ন নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য এটিএম শামীম ওসমান স্যারের নির্দেশে আমরা এই জলাবদ্ধতার থেকে ফতুল্লা বাসীকে খুব শীঘ্রই মুক্ত করতে পারব।তার নির্দেশে আমি চেয়ারম্যান সাহেবকে নিয়ে ইতিমধ্যে কাজ করছি। আমি জলাবদ্ধতা নিরসনের জন্য সেনাবাহিনীদের সাথে কথা বলেছি যেহেতু তারা ডিএনডি প্রজেক্টে কাজ করছেন। কিভাবে এই জলাবদ্ধতা নিরসন করা যায় তার দ্রুত সমাধান করার চেষ্টা করছি।
ফতুল্লা ইউনিয়ন পরিষদের উন্মুক্ত খসড়া বাজেটে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফাইজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেদারুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন।

 

আরও পড়ুন>>> চেয়ারম্যান ফাইজুলের শপথ গ্রহণ

 

এসময় খসড়া বাজেট ঘোষনায় আরো উপস্থিত ছিলেন, ফতুল্লা থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ওয়ালী মাহমুদ খান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিছির আলী, ফতুল্লা ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড মেম্বার মোঃ হাসমত আলী, ২নং ওয়ার্ড মেম্বার মোঃ জাকির হোসেন প্রধান, ৩নং ওয়ার্ড মেম্বার আব্দুল বাতেন, ৪নং ওয়ার্ড মেম্বার কাজী মঈন উদ্দিন, ৫নং ওয়ার্ড মেম্বার মোঃ আব্দুল বাছেদ প্রধান, ৬নং ওয়ার্ড মেম্বার আব্দুল আউয়াল, ৭নং ওয়ার্ড মেম্বার মোঃ নজরুল ইসলাম সেলিম, ১নং ওয়ার্ড মেম্বার নাজমুল হোসেন সবুজ, ১,২,৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার উম্মে তাহেরা, ৪,৫,৬নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার ফেরদৌস আরা অনা, ৭,৮,৯নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার নাজনীন আক্তার সহ ফতুল্লার বিভিন্ন পঞ্চায়েত কমিটি, গন্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিভাগীয় সংবাদ এক ক্লিকেই