বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:৩৫ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
সময়ের সাথে সাথে প্রযুক্তিও পাল্টে যাচ্ছে ! তাই বদলাতে হচ্ছে আমাদেরও। আপনি এখন দেখতে পাচ্ছেন সিটি নিউজ পোর্টালের আপডেট ভার্সন। নতুন সাইটে আপনি আরো দ্রুততার সাথে ঝপটপ খবর পড়ে নিতে পারবেন। ২০১৬ সাল থেকে এ পর্যন্ত আমরা ছয় বার সাইট আপডেট করেছি। অনিচ্ছাকৃত ত্রুটির ক্ষমা প্রার্থণা: ওয়েব সাইটটি আপডেট করার সময় পুরনো সাইটের কমবেশি ১০ শতাংশ খবর ”ডাটালস” এর কারণে কোনও পুরনো লিঙ্ক নাও খুলতে পারে। এটা একান্তই টেকনিক্যাল গ্রাউন্ড। যে কারণে সিটি নিউজের সম্পাদকীয় বিভাগ আন্তরিকভাবে ক্ষমা প্রার্থী। সঙ্গে থাকুন।

পাকিস্তানের প্রেক্ষাগৃহে বাংলাদেশের সিনেমা

সিটি নিউজ / ৪০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

দেশের সীমানা পেরিয়ে এবার পাকিস্তানের প্রেক্ষাগৃহে মুক্তি পেলো বাংলাদেশের সিনেমা ‘মোনা: জ্বীন-২’। লাহোর, করাচি, ইসলামাবাদসহ পাকিস্তানের বিভিন্ন প্রদেশের ২৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি। ‘মোনা: জ্বীন-২’ এর প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া সূত্রে জানা গেছে মাল্টিপ্লেক্সসহ পাকিস্তানের ২৪টি প্রেক্ষাগৃহে প্রতিদিন ৮২টি শো চলবে।
পাকিস্তানে সিনেমাটির মুক্তির ব্যাপারে প্রযোজক আবদুল আজিজ বলেন, আমার ‘এম আর নাইন’ সিনেমাটির প্রযোজক পার্টনার যুক্তরাষ্ট্রে থাকেন। তিনিই পাকিস্তানে সিনেমাটির প্রদর্শনীর ব্যাপারে সহযোগিতা করেছেন। গতকাল শুক্রবার থেকে ইংরেজি সাবটাইটেলে সিনেমাটির প্রদর্শন শুরু হয়েছে।’
পাকিস্তানের দর্শক সিনেমাটি দেখবেন বলে প্রত্যাশা করেন এই প্রযোজক। তিনি বলেন, ‘সিনেমাটির গল্প এমন, ওখানকার দর্শকের কাছে ভালো লাগবে। গত ঈদের আগে আগে সেন্সরের জন্য ওখানে সিনেমাটি পাঠিয়েছিলাম। যাদের মাধ্যমে আমি সিনেমাটি ওখানে পাঠিয়েছি, তাদের কাছ থেকে শুনেছি যে পাকিস্তানের সেন্সর বোর্ডের সদস্যরাও সিনেমাটি পছন্দ করেছেন। এ কারণেই মনে হচ্ছে সিনেমাটি পাকিস্তানের দর্শকের পছন্দ হয়ে যেতে পারে।’ প্রযোজক আবদুল আজিজ মন্তব্য, সিনেমার বাজেট পাকিস্তানের প্রেক্ষাগৃহ থেকেই উঠে আসতে পারে।
পাকিস্তানে সিনেমাটি মুক্তির সুযোগ পাওয়ায় অত্যন্ত খুশি এ সিনেমার প্রযোজক। তিনি বলেন, ‘এখন তো ইউরোপ, যুক্তরাষ্ট্র, মধ্যপ্রাচ্যে আমাদের সিনেমা মুক্তি পাচ্ছে। পাকিস্তানেও আমাদের সিনেমার একটা বাজার হতে পারে। কারণ, বিশ্ববাজারকে না ধরতে পারলে এগোতে পারবে না বাংলা সিনেমা।’ প্রযোজক জানান, আগামী ঈদুল আজহায় ‘এম আর নাইন’ সিনেমাটিও পাকিস্তানে মুক্তি দেওয়ার ইচ্ছা আছে।
‘মোনা: জ্বীন-২’ সিনেমাটি পরিচালনা করেছেন কামরুজ্জামান রোমান। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন সুপ্রভাত। আরও অভিনয় করেছেন তারিক আনাম খান, আহমেদ রুবেল, দীপা খন্দকার, আরিয়ানা জামান, সেহজাদ ওমর, সাজ্জাদ হোসেন, সামিনা বাশার প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিভাগীয় সংবাদ এক ক্লিকেই