রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সময়ের সাথে সাথে প্রযুক্তিও পাল্টে যাচ্ছে ! তাই বদলাতে হচ্ছে আমাদেরও। আপনি এখন দেখতে পাচ্ছেন সিটি নিউজ পোর্টালের আপডেট ভার্সন। নতুন সাইটে আপনি আরো দ্রুততার সাথে ঝপটপ খবর পড়ে নিতে পারবেন। ২০১৬ সাল থেকে এ পর্যন্ত আমরা ছয় বার সাইট আপডেট করেছি। অনিচ্ছাকৃত ত্রুটির ক্ষমা প্রার্থণা: ওয়েব সাইটটি আপডেট করার সময় পুরনো সাইটের কমবেশি ১০ শতাংশ খবর ”ডাটালস” এর কারণে কোনও পুরনো লিঙ্ক নাও খুলতে পারে। এটা একান্তই টেকনিক্যাল গ্রাউন্ড। যে কারণে সিটি নিউজের সম্পাদকীয় বিভাগ আন্তরিকভাবে ক্ষমা প্রার্থী। সঙ্গে থাকুন।

জাকির খানের পক্ষে ছিন্নমূলদের নিয়ে মহানগর মৎস্যজীবী দলের ইফতার

সিটি নিউজ / ৮০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৭ মার্চ, ২০২৪

সমাজের শ্রেণি বৈষম্য নামক শব্দটি যেনো হারিয়ে গেছে এখানে এসে। ছিন্নমূল মানুষ ও পথশিশুদের সাথে মিলে মিশে একাকার নারায়ণগঞ্জ মহানগর মৎস্যজীবী দলের নেতাকর্মীরা।। বুধবার (২৭ মার্চ) সন্ধ্যায় আযানের কিছুটা পূর্ব মুহুর্তে সবাই মিলে বসে পড়েছে শহরের লঞ্চটার্মিনাল প্ল্যাটফর্মের ধারে। সবার চোঁখে মুখে এক তৃপ্তির ছোয়া।
প্রাচ্যের ডান্ডি খ্যাত নারায়ণগঞ্জ। শিল্পোন্নত এ জেলায় সারাদেশের বিভিন্ন প্রান্ত হতে ব্যবসায়ীরা আসেন নিয়মিত। দৈনিক প্রায় হাজার হাজার কোটি কোটি টাকার লেনদেন হয় এ জেলায়। কোটি মানুষের জীবিকা যে বাজারে কেনা-বেচা হয়, সেই বাজারে প্রায় অনাহারে থাকে আরেক দল মানুষ।
নারায়ণগঞ্জ রেলওয়ে স্টেশন ও লঞ্চটার্মিনালে খোলা আকাশের নিচে বসবাস দেশের বিভিন্ন প্রান্ত হতে আসা এ ছিন্নমূল মানুষের। ভিক্ষাবৃত্তি ছাড়াও বিভিন্ন কাজ করে একবেলা খাবার আসে তো আরেকবেলা উপোষ থাকতে হয়। দিন এনে দিন খাওয়া এসব মানুষের জন্য মানসম্মত ইফতার খাওয়া রীতিমত ভাগ্যের ব্যপার হয়ে দাঁড়িয়েছে। তাদের সেই ভাগ্যে কিছুটা হলেও স্বস্তি এনে দিয়েছে নারায়ণগঞ্জ মহানগর মৎস্যজীবী দলের এ ইফতার আয়োজন।
এ বিষয়ে মহানগর মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক শ্রী ঋষিকেশ মন্ডল মিঠু বলেন, ‘মানুষ ছেড়ে ক্ষ্যাপারে তুই মূল হারাবি, মানুষ ভজলে সোনার মানুষ হবি’। বিষয়টি ধর্মীয় দৃষ্টিকোণ থেকে দেখিনি, দেখেছি মানবিক দৃষ্টিকোণ থেকে। এই ছিন্নমূল মানুষরাই আমার প্রতিবেশী এবং আমাদের রাষ্ট্রের নাগরিক। আমাদের প্রাণপ্রিয় নেতা জাকির খানের নির্দেশে আমাদের এই ক্ষুদ্র অংশগ্রহণ যদি এ ইফতারের মাধ্যমে তাদের মুখে সামান্য পরিমান হাসিও ফোটে ওঠে, এটাই হবে আমাদের সব চেয়ে বড় পাওয়া। আমরা চাই এভাবে মানুষ মানুষের জন্য এগিয়ে আসলে পারস্পরিক সুসম্পর্ক, সামাজিক শান্তি ও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকবে।
ইফতারের পূর্বে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দ্রুত সুস্থতা এবং জাকির খানের মুক্তি কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

 

আরও পড়ুন: ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানালো ‘জাকির খান মুক্তি পরিষদ’

 

এসময় উপস্থিত ছিলেন, মহানগর মৎস্যজীবী দল নেতা মোঃ আমানুল্লাহ আমান, পিয়ার আলী, মোঃ সেলিম, মোঃ আসাদুল জামান সানী, ২৩ নং ওয়ার্ড মৎস্যজীবী দলের সাধারণ সম্পাদক আবুল হাসান খোকন, বন্দর থানা মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক মোঃ মাস্তান, ২৩ নং ওয়ার্ড মৎস্যজীবী দলের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সিনিয়র সহ সভাপতি মোঃ জাকির হোসেন, সহ সাধারণ সম্পাদক মোঃ আলী, ২২ নং ওয়ার্ড মৎস্যজীবী দলের সহ, সাধারণ সম্পাদক মোঃ ইমরান পাঠান, কাজী সৈকত, চান মিয়া,মোঃ আরিফ, পরিবহন শ্রমিক নেতা মোঃ সুমন খান ও মোঃ পারভেজ হোসেন প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিভাগীয় সংবাদ এক ক্লিকেই