শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সময়ের সাথে সাথে প্রযুক্তিও পাল্টে যাচ্ছে ! তাই বদলাতে হচ্ছে আমাদেরও। আপনি এখন দেখতে পাচ্ছেন সিটি নিউজ পোর্টালের আপডেট ভার্সন। নতুন সাইটে আপনি আরো দ্রুততার সাথে ঝপটপ খবর পড়ে নিতে পারবেন। ২০১৬ সাল থেকে এ পর্যন্ত আমরা ছয় বার সাইট আপডেট করেছি। অনিচ্ছাকৃত ত্রুটির ক্ষমা প্রার্থণা: ওয়েব সাইটটি আপডেট করার সময় পুরনো সাইটের কমবেশি ১০ শতাংশ খবর ”ডাটালস” এর কারণে কোনও পুরনো লিঙ্ক নাও খুলতে পারে। এটা একান্তই টেকনিক্যাল গ্রাউন্ড। যে কারণে সিটি নিউজের সম্পাদকীয় বিভাগ আন্তরিকভাবে ক্ষমা প্রার্থী। সঙ্গে থাকুন।

বর্ষিয়ান রাজনীতিবিদ জালাল হাজীর ৩৭ তম মৃত্যুবার্ষিকী মঙ্গলবার

সিটি নিউজ / ৭৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ঘনিষ্ঠ সহচর বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা সদস্য ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি এবং সাবেক সাংসদ বর্ষিয়ান রাজনীতিবিদ ও সফল সংগঠক প্রয়াত জননন্দিত নেতা হাজী জালাল উদ্দিন আহমেদের (জালাল হাজী) ৩৭ তম মৃত্যুবার্ষিকী আগামীকাল ২০ ফেব্রুয়ারী মঙ্গলবার। এ উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে দিন ব্যাপী নানা আয়োজন করা হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারী) বিকালে তার পরিবারের পক্ষে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কাউসার আশা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, জালাল হাজীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামীকাল মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী সকাল ৭ টায় নবীগঞ্জ বাগে জান্নাত মসজিদে কোরআন খতম, বাদ আসর মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল ও বাদ জোহর বন্দর গোডাউন বাড়ীতে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে।
এদিকে এ মিলাদ ও দোয়া মাহফিলে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সকল নেতাকর্মী ও সকল শ্রেণী পেশার মানুষকে উপস্থিত হয়ে মরহুম হাজী জালাল উদ্দিন আহমেদের রুহের মাগফিরাত কামনায় দোয়া করার আহ্বান জানান মহানগর বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সাংসদ অ্যাডভোকেট আবুল কালাম এবং তার ভাই আবুল হাছান।
প্রসঙ্গত, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান মরহুম হাজী জালাল উদ্দিন আহমেদকে দলের প্রতিষ্ঠাতা সদস্য করেন। পাশাপাশি নারায়ণগঞ্জে জাতীয়তাবাদী দল বিএনপিকে শক্তিশালী করার জন্য তাকে মহানগর বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব প্রদান করেন। সেই সাথে তৎকালিন সময় তাকে বিএনপির পক্ষ থেকে মনোনয়ন দিয়ে সম্মানীত করেন জিয়াউর রহমান।
সাধারণ জনগণের ভোটে নির্বাচিত হয়ে হাজী জালাল উদ্দিন আহমেদ জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হোন। নির্বাচিত হয়েই তিনি নারায়ণগঞ্জের সকল রাজনীতিবিদদের নিয়ে নারায়ণগঞ্জ জেলার মানুষের প্রাণের দাবি খানপুর হাসপাতাল (বর্তমান ৩শ শয্যা), গণবিদ্যা উচ্চ বিদ্যালয়, নারায়ণগঞ্জ সেন্ট্রাল র্টামিনাল, বন্দর হাজী সিরাজুল ইসলাম উচ্চ বিদ্যালয়, নারায়ণগঞ্জ মহিলা কলেজ, নারায়ণগঞ্জ কলেজসহ একাধিক মাদ্রাসা ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ছিলেন।
এছাড়াও পলিও টিকা সহ শিশুদের সকল টিকা সরকারী ভাবে বিনামূল্য বিতরণ, করেন রাস্তাঘাট উন্নয়ন, নারায়ণগঞ্জ পৌরসভাকে অবকাঠামো উন্নয়নের কাজে সর্বাত্মক সহযোগিতা করেন।
নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র প্রতিষ্ঠাকালীন সভাপতি হিসেবে নারায়ণগঞ্জে জাতীয়তাবাদী দলের একটি মজবুত ফাউন্ডেশনে তৈরি করেন। জিয়াউর রহমান তাকে যে দায়িত্ব দিয়েছিলেন তা তিনি নিষ্ঠার সাথে পালন করেন আমৃত্যু পযর্ন্ত। হাজী জালাল উদ্দিন আহাম্মদ ১৯৮৭ সালে ২০ ফেব্রুয়ারী ৭৬ বছর বয়সে ইন্তেকাল করেন। তার মৃত্যুতে গোটা নারায়ণগঞ্জে শোকের ছায়া নেমে আসে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিভাগীয় সংবাদ এক ক্লিকেই