শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
সময়ের সাথে সাথে প্রযুক্তিও পাল্টে যাচ্ছে ! তাই বদলাতে হচ্ছে আমাদেরও। আপনি এখন দেখতে পাচ্ছেন সিটি নিউজ পোর্টালের আপডেট ভার্সন। নতুন সাইটে আপনি আরো দ্রুততার সাথে ঝপটপ খবর পড়ে নিতে পারবেন। ২০১৬ সাল থেকে এ পর্যন্ত আমরা ছয় বার সাইট আপডেট করেছি। অনিচ্ছাকৃত ত্রুটির ক্ষমা প্রার্থণা: ওয়েব সাইটটি আপডেট করার সময় পুরনো সাইটের কমবেশি ১০ শতাংশ খবর ”ডাটালস” এর কারণে কোনও পুরনো লিঙ্ক নাও খুলতে পারে। এটা একান্তই টেকনিক্যাল গ্রাউন্ড। যে কারণে সিটি নিউজের সম্পাদকীয় বিভাগ আন্তরিকভাবে ক্ষমা প্রার্থী। সঙ্গে থাকুন।

নানা আয়োজনে না.গঞ্জ ঐক্য পরিষদের বর্ষবরণ

সিটি নিউজ / ৩৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

নানা আয়োজনে বাংলা বছরের প্রথম দিন ‌‌‘পহেলা বৈশাখ ১৪৩১’ পালন করেছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ ও ‍যুব ঐক্য পরিষদ নারায়ণগঞ্জ জেলা শাখা। দিবসটি উপলক্ষে রোববার (১৪ এপ্রিল) সকাল ৮টায় শহরের চাষাঢ়াস্থ নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এ বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করে সংগঠনটি। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

শোভাযাত্রা শেষে সকাল ১১ টায় শহরের শীতলক্ষ্যা শ্রীশ্রী সত্যনারায়ণ জিউর মন্দিরে দেশ ও জাতির মঙ্গল কামনায় এক বিশেষ প্রার্থনা অনু্ষ্ঠিত হয়। পরে সমাজের পিছিয়ে পরা ৫০ জন মানুষদের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়।
প্রার্থনা ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সহ সভাপতি পিন্টু পলিকাপ পিউরিফিকেশন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পহেলা বৈশাখ বাংলা সনের প্রথম দিন। এ দিনটি বাংলাদেশে নববর্ষ হিসেবে পালিত হয়। এটি বাঙালির একটি সর্বজনীন লোকউৎসব। এদিন আনন্দঘন পরিবেশে বরণ করে নেওয়া হয় নতুন বছরকে। কল্যাণ ও নতুন জীবনের প্রতীক হলো নববর্ষ। অতীতের ভুলত্রুটি ও ব্যর্থতার গ্লানি ভুলে নতুন করে সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনায় উদযাপিত হয় বাংলা নববর্ষ।
অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রঞ্জিত মন্ডল বলেন, কুসংস্কার আর পুরনো জীর্ণতাকে পেছনে ফেলে ব্যক্তিগত, ধর্মীয়, সাম্প্রদায়িক, শ্রেণিগত অবস্থানের ঊর্ধ্বে উঠে বাঙালির শত শত বছরের ঐতিহ্য, কৃষ্টি-সংস্কৃতি ও অসাম্প্রদায়িক মানবিক চেতনার লালন ও বার্তা সর্বত্র ছড়িয়ে দেওয়ার মূলমন্ত্র নিয়েই প্রতিবছরের মতো এবারও পালিত হতে যাচ্ছে দিনটি। তিনি নববর্ষ উপলক্ষে নারায়ণগঞ্জবাসীসহ সকলকে শুভেচ্ছা জানান।

 

আরও পড়ুন: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সাড়ে ৪শ দুস্থদের মাঝে না.গঞ্জ ঐক্য পরিষদের বস্ত্র বিতরণ

 

নারায়ণগঞ্জ মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সহ সভাপতি মনোতোষ হালদার বেনুর সভাপতিত্বে ও নারায়ণগঞ্জ জেলা যুব ঐক্য পরিষদের সভাপতি আনন্দ কুমার সেরাওগী সুমনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি প্রদীপ কুমার দাস, সাধারণ সম্পাদক রঞ্জিত মন্ডল, নারায়ণগঞ্জ মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি লিটন চন্দ্র পাল, সাধারণ সম্পাদক নিমাই চন্দ্র দে, নারায়ণগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক অশোক সরকার,মহানগরের সহ সভাপতি বিকাশ সাহা, আগষ্টিন গোলদার, বিপ্লব ঘোষ মনা, সাংগঠনিক সম্পাদক অরুন দেবনাথ, বিপ্লব কুন্ডু,নারায়ণগঞ্জ জেলা যুব ঐক্য পরিষদের সভাপতি আনন্দ কুমার সেরাওগী সুমন, সাধারণ সম্পাদক ভজন চন্দ্র দাস, মহানগরের সভাপতি এড. অঞ্জন দাস, সাধারণ সম্পাদক রিপন কর্মকার, সোনারগাঁ উপজেলার সাধারণ সম্পাদক সহদেব দাস শিশির, বন্দর উপজেলার সাধারণ সম্পাদক সুজন দাস, জেলার নেতা পিন্টু রায়, গোবিন্দ চন্দ্র দাস,মহানগরের সহ সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার সাহা, অজয় সুত্রধর, ১৪ নং ওয়ার্ড ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রঞ্জিত দাস, মহানগরের নেতা জয়ন্ত সাহা পিংকু, গৌতম দত্ত, জীবন সাহা, কৃষ্ণপদ মজুমদার, সত্যরঞ্জন দেবনাথ, ভবন বর্মন, হিরন দাস, সুনীল দাস, হরিপদ পাল, ১০ নং ওয়ার্ড ঐক্য পরিষদের সভাপতি নিমাই চন্দ্র চন্দ, সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ রায়, ১১নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক খোকন বিশ্বাস,বিপুল পোদ্দার, শংকর দে, সুমন ঘোষ, সজল রাজবংশী, বন্দর যুব ঐক্য পরিষদের সভাপতি তুলশী ঘোষ,মহানগর যুব ঐক্যের নেতা গোপাল রায় রাজিব দাস, কিশোর দাস, রবি দাস, মিলন বিশ্বাস হৃদয়সহ নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিভাগীয় সংবাদ এক ক্লিকেই