মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
সময়ের সাথে সাথে প্রযুক্তিও পাল্টে যাচ্ছে ! তাই বদলাতে হচ্ছে আমাদেরও। আপনি এখন দেখতে পাচ্ছেন সিটি নিউজ পোর্টালের আপডেট ভার্সন। নতুন সাইটে আপনি আরো দ্রুততার সাথে ঝপটপ খবর পড়ে নিতে পারবেন। ২০১৬ সাল থেকে এ পর্যন্ত আমরা ছয় বার সাইট আপডেট করেছি। অনিচ্ছাকৃত ত্রুটির ক্ষমা প্রার্থণা: ওয়েব সাইটটি আপডেট করার সময় পুরনো সাইটের কমবেশি ১০ শতাংশ খবর ”ডাটালস” এর কারণে কোনও পুরনো লিঙ্ক নাও খুলতে পারে। এটা একান্তই টেকনিক্যাল গ্রাউন্ড। যে কারণে সিটি নিউজের সম্পাদকীয় বিভাগ আন্তরিকভাবে ক্ষমা প্রার্থী। সঙ্গে থাকুন।

উৎসবমুখর প‌রি‌বে‌শে অনু‌ষ্ঠিত হ‌লো ” মণিপুরী কনভেনশন ২০২৪ “

রিপোটারের নাম / ৬৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

নিজস্ব প্রতি‌বেদক: দে‌শে আধিবাসী‌দের ম‌ধ্যে অন‌্যতম ম‌ণিপুরী সম্প্রদায়। নিজস্ব স্বকীয়তা বজায় রেখে দে‌শের উন্নয়নে অবদান রাখতে চান মণিপুরী জনগণ। শুক্রবার দুপুরে পারস্প‌রিক সম্প্রী‌তি বৃ‌দ্ধি ও সংস্কৃ‌তি চর্চায় মুক্তিযোদ্ধ জাদুঘর মিলনায়ত‌নে ” মণিপুরী কনভেনশন ২০২৪ ” এর আয়োজন ক‌রে এর ইমা বাংলাদেশ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইমা বাংলাদেশের সভাপতি ওইনাম রমেন্দ্র ।

দুই প‌র্বের এই অ‌ধি‌বেশ‌নে যোগ দেন দুইজন সংসদ সদস‌্য বীর মুক্তিযোদ্ধা রুমা চক্রবর্তী ও ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

উদ্বোধনী প‌র্বে প্রধান অ‌তি‌থি হিসা‌বে বক্তব‌্য রা‌খেন সংর‌ক্ষিত নারী আস‌নের সংসদ সদস‌্য বীর মুক্তিযোদ্ধা রুমা চক্রবর্তী। ব‌ক্তবে তিনি সবার ভাগ্য ও দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে কঠোর পরিশ্রম করার আহ্বান জানান।রুমা চক্রবর্তী ব‌লেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ভিশন ২০৩০ অর্জনের জন্য, কাজ করে যেতে হবে এবং ভিশন ২০৪১ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট নাগরিক, স্মার্ট সমাজ, এবং স্মার্ট অর্থনীতি অর্জনের জন্য পরিশ্রম করলেই বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলাদেশ গড়া সম্ভব হবে।

এসময় ইমা বাংলাদেশ এর ভাইস প্রেসিডেন্ট জি পদ্মা শর্মার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন খোঙজম রবিই, য়াইখোম নলিনী, হিজম দ্বিজেন সিংহ ।

পরবর্তী অ‌ধি‌বেশ‌নে যোগ দেন সংসদ সদস‌্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। অ‌ধি‌বেশ‌নে তিনি চুনারুঘাটে মণিপুরী কমপ্লেক্স স্থাপনে সা‌র্বিক সহ‌যো‌গিতার আশ্বাস দেন । এছাড়া তিনি বলেন, চুনারুঘাট মাধবপুর নির্বাচনি এলাকায় অনেক নৃগোষ্ঠী রয়েছে – তাদের উন্নয়নের জন্য প্রয়োজনীয় যা কিছু রয়েছে তা করার চেষ্টা করবেন। এসময় তি‌নি তাৎক্ষণিক ভাবে বিশেষ অনুদান হিসেবে ১২.৫ লক্ষ টাকা প্রদানের ঘোষণা করেন।

এই প‌র্বে ডা: অরুণ কুমার শর্মা এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন সরাইজম অনিল চন্দ্র সিংহ সভাপতি, ইমা সেন্ট্রাল কমিটি ইউএসএ,বিশেষ অতিথি ছিলেন লৌরম্বম আশাপূর্ণা সেক্রেটারি জেনারেল, ইমা কেন্দ্রীয় কমিটি এবং ব্রান্ড এমবেসেডর ছিলেন সোমা লাইশ্রম।স্বাগত বক্তব্য রাখেন টিএইচ নির্মলেন্দু শর্মা।

প‌রি‌শে‌ষে ইম্ফাল মণিপুর, আগরতলা ত্রিপুরা ও বাংলাদেশ এর শিল্পীদের এক মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনায় শেষ হয় মণিপুরী কনভেনশন ২০২৪।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিভাগীয় সংবাদ এক ক্লিকেই