শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:২৮ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
সময়ের সাথে সাথে প্রযুক্তিও পাল্টে যাচ্ছে ! তাই বদলাতে হচ্ছে আমাদেরও। আপনি এখন দেখতে পাচ্ছেন সিটি নিউজ পোর্টালের আপডেট ভার্সন। নতুন সাইটে আপনি আরো দ্রুততার সাথে ঝপটপ খবর পড়ে নিতে পারবেন। ২০১৬ সাল থেকে এ পর্যন্ত আমরা ছয় বার সাইট আপডেট করেছি। অনিচ্ছাকৃত ত্রুটির ক্ষমা প্রার্থণা: ওয়েব সাইটটি আপডেট করার সময় পুরনো সাইটের কমবেশি ১০ শতাংশ খবর ”ডাটালস” এর কারণে কোনও পুরনো লিঙ্ক নাও খুলতে পারে। এটা একান্তই টেকনিক্যাল গ্রাউন্ড। যে কারণে সিটি নিউজের সম্পাদকীয় বিভাগ আন্তরিকভাবে ক্ষমা প্রার্থী। সঙ্গে থাকুন।

শিরোপার আরও কাছে রিয়াল

স্পোর্টস ডেস্ক, সিটি নিউজ / ৪০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

মাত্র ১৯ বছর বয়সী তুর্কী ফুটবলার আরদা গুলার। আক্ষরিক অর্থেই একজন তরুণ তুর্কি। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে তার গোলেই জয়ের দেখা পেলো রিয়াল মাদ্রিদ।
এই জয়ে স্প্যানিশ লা লিগায় শিরোপার আরও কাছাকাছি পৌঁছে গেলো লজ ব্লাঙ্কোজরা। ৩৩ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট ৮৪। দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার পয়েন্ট ৩২ ম্যাচে ৭০। লিগে রিয়োলের এখনও বাকি ৫ ম্যাচ। বার্সারি সঙ্গে ব্যবধান ১৪। সোমবার বার্সা মাঠে নামবে ভ্যালেন্সিয়ার বিপক্ষে।
সামনেই বায়ার্ন মিউনিখের বিপক্ষে কঠিন ম্যাচ রিয়াল মাদ্রিদের। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল। এ কারণে বার্সেলোনার বিপক্ষে যে একাদশ খেলিয়েছিলেন কার্লো আনচেলত্তি, রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে এই ম্যাচে সেই একাদশের ১১জনকে বিশ্রাম দেন তিনি। জুদ বেলিংহ্যাম, টনি ক্রস থেকে শুরু করে তারকা ফুটবলারদের মাঠেই নামাননি তিনি। এই দলটিই তাকে পুরোপুরি পয়েন্ট এনে দিলো।
ম্যাচ শেষে আনচেলত্তি দলের ফুটবলারদের উচ্ছ্বসিত প্রশংসা করে বলেন, ‘তাদের অঙ্গীকার, আচরণ- সবই বলে দিচ্ছিলো, তাদের অনেক বড় লক্ষ্য রয়েছে সামনের দিকে এগিয়ে যাওয়ার। যে উদ্দীপনাতে এলো আমাদের এই জয়।’
বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৬ষ্ঠ স্থানে থাকা রিয়াল সোসিয়েদাদ ইউরোপা লিগে নিজেদের স্থান ধরে রাখতে তুমুল লড়াই করেছিলো মাদ্রিদের বিপক্ষে। পুরো ম্যাচেই বলতে গেলে প্রভাব বিস্তার করে খেলেছে স্বাগতিত সোসিয়েদাদ ফুটবলাররা। তাদের বেশ কিছু ভালো সুযোগ ফিরিয়ে দেন রিয়াল গোলরক্ষক কেপা আরিজাবালাগা।
প্রথমার্ধে মাত্র একটি সুযোগ তৈরি করতে পেরেছিলো সফরকারী রিয়াল মাদ্রিদ। ২৯তম মিনিটে ১৯ বছর বয়সী তুর্কী ফুটবলার আরদা গুলার বল পেয়ে যান দানি কারভাহলের পাস থেকে। সেটিই তিনি নিয়ে জড়িয়ে দেন রিয়াল সোসিয়েদাদের জালে।
ফেনেরবাখ থেকে রিয়ালে নাম লেখানোর পর এই প্রথম লজ ব্লাঙ্কোজদের সেরা একাদশে থেকে খেলার সুযোগ পেয়েছেন আরদা গুলার। প্রথম সুযোগকেই অসাধারণ এক গোল দিয়ে স্মরণীয় করে রাখলেন তিনি।
তিন মিনিট পরই রিয়ালের জালে বল জড়িয়ে দিয়েছিলেন তাকেফুসা কুবো। খুব কাছ থেকে শট করে রিয়ালের জালে বল জড়ান তিনি। কিন্তু রেফারি ভিএআর চেক করে এসে ঘোষণা দিলেন, কুবো ছিলেন অফসাইড। সুতরাং গোল বাতিল। সমতায় আর ফেরা হলো না সোসিয়েদাদের।
দ্বিতীয়ার্ধের শুরুতে সোসিয়েদাদের আরও একটি গোল বাতিল করে দেন রেফারি। এটাও অফসাউডের কারণে। মাইকেল মেরিনো গোলটি করেন; কিন্তু তিনি তখন ছিলেন অফসাইডে। এরপরই আবার বেনাত তুরিয়েন্তেসের খুব কাছ থেকে নেয়া একটি শট ফিরিয়ে দেন রিয়াল গোলরক্ষক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিভাগীয় সংবাদ এক ক্লিকেই