শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:১৯ অপরাহ্ন
বিশেষ ঘোষণা :
সময়ের সাথে সাথে প্রযুক্তিও পাল্টে যাচ্ছে ! তাই বদলাতে হচ্ছে আমাদেরও। আপনি এখন দেখতে পাচ্ছেন সিটি নিউজ পোর্টালের আপডেট ভার্সন। নতুন সাইটে আপনি আরো দ্রুততার সাথে ঝপটপ খবর পড়ে নিতে পারবেন। ২০১৬ সাল থেকে এ পর্যন্ত আমরা ছয় বার সাইট আপডেট করেছি। অনিচ্ছাকৃত ত্রুটির ক্ষমা প্রার্থণা: ওয়েব সাইটটি আপডেট করার সময় পুরনো সাইটের কমবেশি ১০ শতাংশ খবর ”ডাটালস” এর কারণে কোনও পুরনো লিঙ্ক নাও খুলতে পারে। এটা একান্তই টেকনিক্যাল গ্রাউন্ড। যে কারণে সিটি নিউজের সম্পাদকীয় বিভাগ আন্তরিকভাবে ক্ষমা প্রার্থী। সঙ্গে থাকুন।

মহান মে দিবসে জেলা গার্মেন্টস শ্রমিক দলের র‌্যালি, জাকির খানের মুক্তি দাবি

সিটি নিউজ / ৪৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১ মে, ২০২৪

মহান মে দিবস উপলক্ষে শহরে র‌্যালি ও সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী গার্মেন্টস শ্রমিক দল নারায়ণগঞ্জ জেলা শাখা। বুধবার (০১ মে) সকাল সাড়ে ১০টায় শহরে এ র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়। র‌্যালি ও সমাবেশে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও মহানগর বিএনপি নেতা জাকির খানের নি:শর্ত মুক্তি দাবি জানান সংগঠনটির নেতৃবৃন্দরা।
এদিকে র‌্যালিকে কেন্দ্র করে সকাল থেকে বিভিন্ন পাড়া মহল্লা থেকে খন্ড খন্ড মিছিল এসে জড়ো হয় দেওভোগ আখড়ার মোড় এলাকায়। পরে সেখান থেকে প্রায় সহ¯্রাধীক নেতাকর্মী নিয়ে ‘ বাংলাদেশ জাতীয়তাবাদী গার্মেন্টস শ্রমিক দল নারায়ণগঞ্জ জেলা শাখা’র ব্যানারে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। এসময় র‌্যালিতে থাকা নেতাকর্মীরা খালেদা জিয়া ও জাকির খানের মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। তাদের এ স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে গোটা নগরী। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ২নং রেলগেটস্থ আলমাছ পয়েন্ট এলাকায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়।

র‌্যালি ও সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র কেন্দ্রীয় কমিটির সহ অর্থ বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট শ্রমিক নেতা নাজির আহমেদ নজির।
সমাবেশে বক্তারা বলেন, জাকির খান একজন শ্রমিক বান্ধব নেতা। শ্রমিকের যে কোন বিপদ আপদে তিনি সব সময় এগিয়ে আসতেন। একটি স্বার্থনেষী মহল, যারা ইতিমধ্যে পল্টিবাজ রাজনীতিবিদ হিসেবে সর্বত্র পরিচিতি লাভ করেছেন, সেই গোষ্ঠির কারণে আজ আমাদের প্রাণপ্রিয় নেতা হৃদয়ের স্পন্দন জাকির খান কারাবাস করছে। আমরা জানি, এসব কিছুই ষড়যন্ত্র। নারায়ণগঞ্জসহ সারাদেশে জাকির খানের ব্যাপক জনপ্রিয়তা দেখে ঈর্শ্বন্বিত হয়ে তারা আমাদের নেতার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট একটি মামলা ঠুকে দিয়েছেন। আপনাদের মত আমরাও সবাই জানি, যে হত্যা মামলায় জাকির খানকে আসামী করা হয়েছে, সেই হত্যাকান্ডের সময় আমাদের নেতা দেশের বাইরে ছিলেন। সুতরাং এতেই বুঝাযায়, এটা একটি ষড়যন্ত্রমূলক মামলা। আমরা বিশ্বাস করি, এ মিথ্যা মামলা কোন আদালতেই টিকবে না। সর্ব আদালত থেকে জাকির খান মুক্তি লাভ করবেই, ইনশাআল্লাহ্।
বক্তারা এছাড়াও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ সম্প্রতি গ্রেফতারকৃত বিএনপি ও অঙ্গসংগঠনের সকল নেতাকর্মীদের নি:শর্ত মুক্তির দাবিও জানান।

 

আরও পড়ুন>>> মহান স্বাধীনতা দিবসে ‘জাকির খান মুক্তি পরিষদ’র শ্রদ্ধা

 

বাংলাদেশ জাতীয়তাবাদী গার্মেন্টস শ্রমিক দল নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি মো: কাউসার আহমেদের সভাপতিত্বে ও জেলা মৎস্যজীবী দলের সভাপতি এইচ এম হোসেনের সঞ্চালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন, জাকির খান মুক্তি পরিষদ নেতা সলিমুল্লাহ্ করিম সেলিম, আকরাম প্রধান, মো: নাসির, মো: ফরিদ, মো: খোকন, পরিবহন শ্রমিক নেতা মো: শাহীন, প্রাসাদ নির্মাণ শ্রমিক নেতা মো: মামুন, সদর থানা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক লিংকন খান, রাশেদ আহমেদ টিটু, মহানগর মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট রাজীব মন্ডল, শ্রী ঋষিকেশ মন্ডল মিঠু, সদর থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক কাঞ্চন আহমেদ, সদর থানা গার্মেন্টস শ্রমিক দলের সভাপতি এজাজ চৌধুরী, সিনিয়র সহ সভাপতি মনিরুজ্জামান সোহেল, সহ সভাপতি রবী চন্দ্র মল্লিক, সাধারণ সম্পাদক রাসেল বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সালেহ্ আহমেদ রনি, সাংগঠনিক সম্পাদক মো: সুমন, ফতুল্লা শ্রমিক দল নেতা মো: কামাল, এলকে রনি, বন্দর থানা শ্রমিক দল নেতা আয়নাল খান, জেলা মৎস্যজীবী দলের সিনিয়র সহ সভাপতি মুন্সী মো: শাহজালাল, যুগ্ম সাধারণ সম্পাদক মো: সাইফুল, সাংগঠনিক সম্পাদক মো: আল আমিন হৃদয়, সলিমুল্লাহ্ হৃদয়, আদনান ইব্রাহিম, ফয়সাল বেপারী, জুনায়েদ শুভ, বন্দর উপজেলা মৎস্যজীবী দলের সভাপতি হাসান মাহমুদ, সাধারণ সম্পাদক রুবেল খান প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিভাগীয় সংবাদ এক ক্লিকেই