বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সময়ের সাথে সাথে প্রযুক্তিও পাল্টে যাচ্ছে ! তাই বদলাতে হচ্ছে আমাদেরও। আপনি এখন দেখতে পাচ্ছেন সিটি নিউজ পোর্টালের আপডেট ভার্সন। নতুন সাইটে আপনি আরো দ্রুততার সাথে ঝপটপ খবর পড়ে নিতে পারবেন। ২০১৬ সাল থেকে এ পর্যন্ত আমরা ছয় বার সাইট আপডেট করেছি। অনিচ্ছাকৃত ত্রুটির ক্ষমা প্রার্থণা: ওয়েব সাইটটি আপডেট করার সময় পুরনো সাইটের কমবেশি ১০ শতাংশ খবর ”ডাটালস” এর কারণে কোনও পুরনো লিঙ্ক নাও খুলতে পারে। এটা একান্তই টেকনিক্যাল গ্রাউন্ড। যে কারণে সিটি নিউজের সম্পাদকীয় বিভাগ আন্তরিকভাবে ক্ষমা প্রার্থী। সঙ্গে থাকুন।

তফসিল ঘোষণা: না.গঞ্জ সদর ও বন্দর উপজেলা নির্বাচন ৮ মে

সিটি নিউজ / ৫৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪

নারায়ণগঞ্জ সদর ও বন্দর উপজেলা পরিষদের নির্বাচন আগামী ৮ মে অনুষ্ঠিত হবে। সেই সাথে সারা দেশের মোট ১৫২ উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।
বৃহস্পতিবার (২১ মার্চ) বেলা ১১টায় নির্বাচন কমিশনের ২৯তম সভায় প্রথম ধাপে উপজেলা নির্বাচনের এ সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্বে করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
এ সময় সারা দেশের মোট ১৫২ উপজেলা নির্বাচনের তপশিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।
ঘোষণা অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমার শেষ সময় ১৫ এপ্রিল। বাছাই ১৭ এপ্রিল এবং প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৮ মে।
এদিকে, উপজেলা নির্বাচন সামনে রেখে ইতিমধ্যেই আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল প্রস্তুতি নেওয়া শুরু করেছে। চলছে যার যার দলের প্রার্থীতা বাছাইয়ের প্রস্তুতি।
প্রসঙ্গত, সর্বশেষ ২০০৯ সালের জানুয়ারিতে নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। সে সময় বিএনপি নেতা আবুল কালাম আজাদ বিশ্বাস চেয়ারম্যান নির্বাচিত হন।
এরপর ২০১১ সালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন গঠিত হলে সদর উপজেলার কিছু অংশ সিটি কর্পোরেশনে চলে যায়।
উপজেলা পরিষদ আইন ১৯৯৮ (২০০৯ সনের ৩০ জুন সংশোধিত) এ প্রদত্ত ক্ষমতাবলে সরকার সদর উপজেলা পুর্নগঠন করে। ২০১৪ সালের ৪ মার্চ এ সংক্রান্ত একটি গেজেট প্রকাশ করা হয়।
অন্যদিকে, ২০১৯ সালের ১৮ জুন ৫ম ধাপে বন্দর উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে বীর মুক্তিযোদ্ধা এম এ রশিদ আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে নির্বাচন করেন। নির্বাচনে আর কোনো প্রার্থী না থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দি¦তায় নির্বাচিত হন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিভাগীয় সংবাদ এক ক্লিকেই