বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:১২ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সময়ের সাথে সাথে প্রযুক্তিও পাল্টে যাচ্ছে ! তাই বদলাতে হচ্ছে আমাদেরও। আপনি এখন দেখতে পাচ্ছেন সিটি নিউজ পোর্টালের আপডেট ভার্সন। নতুন সাইটে আপনি আরো দ্রুততার সাথে ঝপটপ খবর পড়ে নিতে পারবেন। ২০১৬ সাল থেকে এ পর্যন্ত আমরা ছয় বার সাইট আপডেট করেছি। অনিচ্ছাকৃত ত্রুটির ক্ষমা প্রার্থণা: ওয়েব সাইটটি আপডেট করার সময় পুরনো সাইটের কমবেশি ১০ শতাংশ খবর ”ডাটালস” এর কারণে কোনও পুরনো লিঙ্ক নাও খুলতে পারে। এটা একান্তই টেকনিক্যাল গ্রাউন্ড। যে কারণে সিটি নিউজের সম্পাদকীয় বিভাগ আন্তরিকভাবে ক্ষমা প্রার্থী। সঙ্গে থাকুন।

মহাতীর্থ লাঙ্গলবন্দ রক্ষায় আন্দোলনের ডাক দিলেন গোবিন্দ চন্দ্র প্রামাণিক

সিটি নিউজ / ৩১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৫ মে, ২০২৪

শুক্রবার (২৪ মে) লাঙ্গলবন্দের বিভিন্ন মঠ মন্দির ও স্থাপনা পরিদর্শন করে এক সংবাদ সম্মেলন করেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট কেন্দ্রীয় কমিটি। লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট কেন্দ্রীয় কমিটির সম্মানিত মহাসচিব এডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক।
তিনি বক্তব্যে মহাতীর্খ লাঙ্গলবন্দে ২০১৫ সালের দূর্ঘটনার কথা উল্লেখ করেন। পরবর্তী মহতীর্থ লাঙ্গলবন্ধেরর উন্নয়নের নামে পুন প্রতিষ্ঠা কথা বলে বিভিন্ন মঠ মন্দির ভেঙ্গে দেবদেবীর মুর্তি গুলি অসন্মানের সহিত ব্রহ্মপুত্র নদীতে নিক্ষেপ করে কিন্তু পুনরায় প্রতিষ্ঠা করা হয় নাই। দুইটি শ্নানঘাটের নাম করন নিয়ে চরম অসন্তোষ প্রকাশ করেন একটি মনোজকান্তি বড়াল ঘাট যেখানে ঘাট হবে মহাপুরুষ বা দেবদেবীর নামে সেখানে ঘাট হচ্ছে ব্যক্তি নামে তাছাড়া হিন্দুদের তীর্থ ক্ষেত্রে অন্য ধর্মের ব্যাক্তির নামে ঘাট করা হচ্ছে শুধু ব্যক্তি চাটুকারিতা করে ব্যক্তি সুবিধা নিয়ে তথাকথিত হিন্দু নামের দালাল নেতারা তাদের স্বার্থ সিদ্ধির জন্য। স্নান ঘাটগুলোর নামকরন দেব দেবীর নামে নাম করন করার দাবী জানান। ভবিষতে রাস্তার তৈরীর নামে আরও ১২ মন্দির ভাঙ্গা হবে বলে জানা যায় যদি আগে নতুন মন্দির তৈরী না করে মন্দির ভাঙ্গা হয় বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারী দেওয়া হয়। সংবাদ সন্মেলনে মাহাতীর্থ লাঙ্গলবন্ধ রক্ষায় দেশ বিদেশের সকল সনাতনী সংগঠন ও সম্প্রদায়ককে এগিয়ে আসার আহবান জানান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট এর সভাপতি এডভোকেট দীনবন্ধু রায়, নির্বাহী সভাপতি এডভোকেট প্রদিপ পাল, সিনিয়র সহ সভাপতি অভয় কুমার রায়, নারায়ণগঞ্জ জেলার সভাপতি এডভোকেট রঞ্জিত চন্দ্র দে, সাধারণ সম্পাদক এডভোকেট সম্ভুনাথ সাহা সৈকত,যুগ্ম সাধারন সম্পাদক যতিন্দ্র সাহা এডভোকেট গৌরাঙ্গ দেবনাথ, বিজয় রায়, বিশ্বনাথ রায়,সাংগঠনিক সম্পাদক পলাশ চন্দ্র বীর, স্মৃতি পাল, শ্ম্ভুনাথ দে মনোরঞ্জন দাস ,সানি ঘোষ শুভ সরকার, রূপগঞ্জ উপজেলার সভাপতি বিধান কৃষ্ণ রায়, কেন্দ্রীয় যুব মহাজোট এর সভাপতি গৌতম সরকার অপু,সাধারণ সম্পাদক ইন্জিনিয়ার মৃনাল কান্তি মধু, প্রচার সম্পাদক রথিন মধু অন্তরত,তুলন চন্দ্র পাল সভাপতি স্বেচ্ছাসেবক মহাজোট, নারায়নগঞ্জ জেলা যুব মহাজোট এর সাধারণ সম্পাদক আকাশ ঘোষ,জেলা ছাত্র মহাজোট এর সভাপতি সুজন চন্দ্র দাস, সাধারন সম্পাদক প্রান কৃষ্ণ ভৌমিক, পিপুল সাহা,পরস হাজরা,অসিম দাস, আকাশ সরকার,হৃদয় দত্ত, রুপগঞ্জ উপজেলা ছাত্র মহাজোট এর সভাপতি বিনয় অধিকারী সহ আরো অনেকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিভাগীয় সংবাদ এক ক্লিকেই