শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সময়ের সাথে সাথে প্রযুক্তিও পাল্টে যাচ্ছে ! তাই বদলাতে হচ্ছে আমাদেরও। আপনি এখন দেখতে পাচ্ছেন সিটি নিউজ পোর্টালের আপডেট ভার্সন। নতুন সাইটে আপনি আরো দ্রুততার সাথে ঝপটপ খবর পড়ে নিতে পারবেন। ২০১৬ সাল থেকে এ পর্যন্ত আমরা ছয় বার সাইট আপডেট করেছি। অনিচ্ছাকৃত ত্রুটির ক্ষমা প্রার্থণা: ওয়েব সাইটটি আপডেট করার সময় পুরনো সাইটের কমবেশি ১০ শতাংশ খবর ”ডাটালস” এর কারণে কোনও পুরনো লিঙ্ক নাও খুলতে পারে। এটা একান্তই টেকনিক্যাল গ্রাউন্ড। যে কারণে সিটি নিউজের সম্পাদকীয় বিভাগ আন্তরিকভাবে ক্ষমা প্রার্থী। সঙ্গে থাকুন।

ড্রেনগুলো পরিস্কার রাখা গেলে জলাবদ্ধতার সমস্যা থাকবে না: শামীম ওসমান

সিটি নিউজ / ১৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৯ মে, ২০২৪

পানি বন্দী মানুষকে পানিমুক্ত করা সওয়াবের কাজ। মানুষের বসতবাড়ি, মসজিদের পানি প্রবেশ করেছে। এটা যা হয়েছে এটা জলাবদ্ধতা নয়, ময়লাবদ্ধতা। এলাকার মানুষের কিছু ব্যর্থতা আছে। সে ব্যর্থতা হচ্ছে রাস্তা উঁচু, জায়গাটা নিচু। সে কারণে প্রায় তিন লাখ মানুষ এখানে পানিবন্দি হয়ে আছেন।

গতবার আমরা জেলা পরিষদের সহায়তায় তিনটি পাম্প বসিয়েছিলাম। অর্ধকোটি টাকার ওপরে খরচ হয়েছিল। এখানে একটা ট্রান্সফরমার ছিল। সেটি খুলে নিয়ে যাওয়া হয়েছে। এ কারণে এবার পানি জমেছে। বাড়িঘর তো রয়েছে, বাথরুমের ময়লা মসজিদ-মন্দিরে গিয়ে প্রবেশ করেছে। এজন্য আমি দুঃখিত, লজ্জিত।’

বুধবার (২৯ মে) বিকেলে ফতুল্লা চৌধুরী বাড়ী পারিবারিক মিলনায়তনে জলাবদ্ধতা নিরসনে স্থানীয় জনপ্রতিনিধি ও ভুক্তভোগীদের সাথে মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এসময় জলাবদ্ধতা সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে এমপি শামীম ওসমান বলেন, ‘আমাদের ট্রান্সফরমার যেটা লাগবে সেটা আমি আমার নিজের টাকায় কিনে দেবো। পরবর্তী বিলগুলো আমরা দেওয়ার চেষ্টা করবো। তবে এই সমস্যার স্থায়ী সমাধানের জন্য এলজিইডির সহযোগিতা লাগবে। আগামীকালের মধ্যে ট্রান্সফরমার কেনার জন্য টাকা দিয়ে দিচ্ছি। আশা করি আগামী দু-তিনদিনের মধ্যে পানি নামিয়ে ফেলতে পারবো।’

তিনি আরও বলেন, এলাকার ড্রেনগুলো পরিস্কার রাখা গেলে জলাবদ্ধতার সমস্যা থাকবে না। এ জন্য মানুষকে সচেতন করতে হবে।

শামীম ওসমান বলেন, ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের কাজ জুন,জুলাই মাসের মধ্যে শুরু হবে। একশ ২০ফিটের রাস্তা হলে নারায়ণগঞ্জের যোগাযোগ ব্যবস্থায় নতুন মাত্রা যোগ হবে। নারায়ণগঞ্জে মেট্রোরেল আসবে জানিয়ে শামীম ওসমান বলেন, এই সরকার জনগণের সরকার। আমরা সবাইকে নিয়ে কাজ করতে চাই। এসময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফায়জুল, বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী,মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, ফতুল্লা থানা যুবলীগের সভাপতি মীর সোহেল, ফতুল্লা থানা ছাত্রলীগের সভাপতি আবু মোঃ শরীফুল হক প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিভাগীয় সংবাদ এক ক্লিকেই