শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণা :
সময়ের সাথে সাথে প্রযুক্তিও পাল্টে যাচ্ছে ! তাই বদলাতে হচ্ছে আমাদেরও। আপনি এখন দেখতে পাচ্ছেন সিটি নিউজ পোর্টালের আপডেট ভার্সন। নতুন সাইটে আপনি আরো দ্রুততার সাথে ঝপটপ খবর পড়ে নিতে পারবেন। ২০১৬ সাল থেকে এ পর্যন্ত আমরা ছয় বার সাইট আপডেট করেছি। অনিচ্ছাকৃত ত্রুটির ক্ষমা প্রার্থণা: ওয়েব সাইটটি আপডেট করার সময় পুরনো সাইটের কমবেশি ১০ শতাংশ খবর ”ডাটালস” এর কারণে কোনও পুরনো লিঙ্ক নাও খুলতে পারে। এটা একান্তই টেকনিক্যাল গ্রাউন্ড। যে কারণে সিটি নিউজের সম্পাদকীয় বিভাগ আন্তরিকভাবে ক্ষমা প্রার্থী। সঙ্গে থাকুন।

আজ মধ্যরাতে শেষ হবে প্রচারণা

সিটি নিউজ / ৩৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১৯ মে, ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ভোটগ্রহণ উপলক্ষে আজ রোববার (১৯ মে) মধ্যরাত ১২টা থেকেই বন্ধ হচ্ছে সকল ধরনের নির্বাচনী প্রচারণা। নারায়ণগঞ্জের তিন উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী মঙ্গলবার (২১ মে)। নির্বাচন আচরণবিধি অনুযায়ী ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগে প্রার্থী ও তাদের সমর্থকদের যেকোনো নির্বাচনী প্রচারণা বন্ধ করার বিধান রয়েছেন। এদিকে, নির্বাচন উপলক্ষে (১৯ মে) থেকে নারায়ণগঞ্জের তিন উপজেলায় নিয়োগ দেয়া হয়েছে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। ১৯মে থেকে ২৩মে পর্যন্ত মোট ৫দিনের জন্য তাদের নিয়োগ দেয়া হয়েছে। নির্বাচন কমিশনের এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।
নিয়োগপ্রপ্তরা হলেন- সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাফিয়া শারমিন (রূপগঞ্জ), সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. কাউসার আলম (সোনারগাঁ), সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামছুর ইসলাম (আড়াইহাজার)। প্রতি উপজেলায় একজন করে বিচারিক ম্যাজিস্ট্রেট ও ৩ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটও মাঠে থাকবেন। তারা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে মুভ করবেন। এক্ষেত্রে যেকোনো নির্বাচনী অপরাধ আমলে নিয়ে তারা শাস্তি প্রদান করতে পারবেন।
এছাড়া, ২০ মে মধ্যরাত ১২টা থেকে ২১ মে মধ্যরাত ১২টা পর্যন্ত যে সকল উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে ওইসব উপজেলায় ট্যাক্সি, পিক আপ, মাইক্রোবাস, ট্রাকসহ সব রকমের নৌ-যান চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের দুইটি ভিন্ন প্রজ্ঞাপন থেকে বিষয়টি জানা গেছে।
এবারের নির্বাচনে, আড়াইহাজারে ৩জন, রূপগঞ্জে ২জন ও সোনারগাঁয়ে চেয়ারম্যান পদের বিপরিত নির্বাচন করছেন ৪জন। এছাড়া, সোনারাগাঁয়ে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন ৪জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন ২জন।
নির্বাচন কমিশন সুত্রে জানা গেছে, রূপগঞ্জ উপজেলায় মোট ভোটর সংখ্যা ৩লাখ ৯০হাজার ৬০৭জন, যাতে পুরুষের সংখ্যা ২লাখ ৫১জন আর মহিলা সংখ্যা ১লাখ ৯০ হাজার ৫৫৪জন। নির্বাচনে, উপজেলার ২টি পৌরসভা ও ৭টি ইউনিয়নে ভোট প্রয়োগের জন্য ১৪২টি ভোট কেন্দ্রে থাকবে ১হাজার ১১টি ভোট কক্ষ। এই উপজেলায় নির্বাচনে ভোটগ্রহণের জন্য থাকবেন ১৪২জন প্রিজাইডিং কর্মকর্তা, ১০১১জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ২০২২জন পোলিং অফিসার।
আড়াইহাজার উপজেলায় মোট ভোটর সংখ্যা ৩লাখ ৩৯হাজার ৪৮৭জন। যাতে পুরুষ ভোটারের সংখ্যা ১লাখ ৭৫হাজার ২২জন ও মহিলা ভোটারের সংখ্যা ১লাখ ৬৪হাজার ৪৬২জন। নির্বাচনে, উপজেলার ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়নে ভোট প্রয়োগের জন্য ১৩৯টি ভোট কেন্দ্রে থাকবে ৯১৯টি ভোট কক্ষ। এই উপজেলায় নির্বাচনে ভোটগ্রহণের জন্য থাকবেন ১৩৯জন প্রিজাইডিং কর্মকর্তা, ৯১৯জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১৮৩৮জন পোলিং অফিসার।
সোনারগা উপজেলায় মোট ভোটর সংখ্যা ৩লাখ ৫০হাজার ৬৬৮জন। যাতে পুরুষ ভোটারের সংখ্যা ১লাখ ৮১হাজার ৪১৪জন ও মহিলা ভোটারের সংখ্যা ১লাখ ৬৯হাজার ২৫৪জন। নির্বাচনে, উপজেলার ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়নে ভোট প্রয়োগের জন্য ১৪২টি ভোট কেন্দ্রে থাকবে ৯৬২টি ভোট কক্ষ। এই উপজেলায় নির্বাচনে ভোটগ্রহণের জন্য থাকবেন ১৪২জন প্রিজাইডিং কর্মকর্তা, ৯৬২জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১৯২৪জন পোলিং অফিসার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিভাগীয় সংবাদ এক ক্লিকেই